Thursday, April 30, 2020


জান্নাতুল ফেরদৌস মসজিদ,
মহাজিরাবাদ, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।


শ্রীমঙ্গলে আসলে ঘুরে দেখে আসতে পারেন। পাহাড় ঘেরা এবং পাহাড়ের উপর তৈরি এই অসম্ভব সুন্দর মসজিদটি অনিন্দ্য সুন্দর। প্রায় ১৫০ টি সিড়ি পাড়ি দিতে হবে আপনাকে মসজিদটি দেখার জন্য । চোখে না দেখলে বুঝবেন না মসজিদটি কত সুন্দর।

মসজিদটি যেমন সুন্দর,তেমনি তার চারপাশের পরিবেশও বেশ মনোমুগ্ধকর। চারপাশে দেখতে পাবেন আনারস বাগান, চা-বাগান, লেবু বাগান আরোও কিছু ফলের বাগান।

যাতায়াত ব্যবস্থা: গ্র‍্যান্ড সুলতান রিসোর্ট এর বিপরীত পাশে ভেতরের রাস্তা দিয়ে যেতে হয়। শ্রীমঙ্গল শহর বা গ্র‍্যান্ড সুলতান রিসোর্ট এর সামনে থেকে সিএনজি বা ইজিবাইকে রিজার্ভ করে যেতে পারেন। জান্নাতুল ফেরদৌস বললেই তারা নিয়ে যাবে।  শহর থেকে আসা এবং যাওয়া সহ ভাড়া ৩০০-৪০০ টাকা সর্বোচ্চ। রিসোর্ট এর সামনে থেকে আরো কম টাকা লাগবে। ব্যাটারি চালিত রিক্সা দিয়েও যেতে পারবেন ইচ্ছে করলে।

অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখবেন। যেহেতু এইটা একটি প্রাইভেট প্রোপার্টি, তাই নীরবতা বজায় রাখার চেষ্টা করবেন। আর একটা শেষ কথা, জুতা পায়ে দিয়ে সিড়ি দিয়ে উঠা-নামা নিষেধ। তাই জুতা চুরি সন্দেহ থেকে বাচার জন্য জুতা হাতে নিয়ে উপরে উঠে জুতা রাখার বক্স পাবেন।

সংগৃহীত

1 comment: